kalerkantho


একাত্তরের গেরিলা চুল্লুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৭ ০৫:৩৮



একাত্তরের গেরিলা চুল্লুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ফাইল ছবি

মুক্তিযুদ্ধের গেরিলা ক্র্যাক প্লাটুনের সদস্য আবুল মাসুদ সাদেক চুল্লুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মাসুদ সাদেকের সাহসী ভূমিকার কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে প্রধানমন্ত্রী এক শোক বার্তায় বলেছেন, জাতি একজন বীর মুক্তিযোদ্ধাকে হারাল।

প্রধানমন্ত্রী এই বীর মুক্তিযোদ্ধার আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

মুক্তিযোদ্ধা আবুল মাসুদ সাদেক সোমবার বিকালে ঢাকার বনানীতে নিজের বাসায় হূদরোগে আক্রান্ত হয়ে মারা যান। সহযোদ্ধাদের কাছে চুল্লু নামে পরিচিত মাসুদ সাদেকের বয়স হয়েছিল ৭৪ বছর। তার মরদেহ ইউনাইটেড হাসপাতালে রাখা হয়েছে। আজ বুধবার তার মেয়ে যুক্তরাষ্ট্র থেকে ফিরলে দাফনের সিদ্ধান্ত নেওয়া হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

তিনি স্ত্রী ইয়াসমিন সাদেক, একমাত্র মেয়ে সানজানা সাদেককে রেখে গেছেন। মাসুদ সাদেক চুল্লু সাবেক শিক্ষামন্ত্রী এ এস এইচ কে সাদেকের ছোট ভাই এবং বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের দেবর।

একাত্তরে ঢাকায় যে তরুণদের গেরিলা হামলা পাকিস্তানি বাহিনীকে অস্বস্তিতে ফেলেছিল, সেই ক্র্যাক প্লাটুনের সদস্য ছিলেন মাসুদ সাদেক। তত্কালীন হোটেল ইন্টারকন্টিনেন্টালে তাদের বোমা হামলার ঘটনাটি ছিল আলোচিত।

ক্র্যাক প্লাটুনের সদস্য শাফি ইমাম রুমী, বদিউল আলম বদি, আব্দুল হালিম চৌধুরী জুয়েলের সঙ্গে চুল্লুও যুদ্ধের এক পর্যায়ে পাকিস্তানি বাহিনীর হাতে ধরা পড়েছিলেন। তিনি বেঁচে ফিরতে পারলেও অন্যরা শহীদ হন।


মন্তব্য