kalerkantho


'প্রধান বিচারপতি সম্পূর্ণ সুস্থ বলে উল্লেখ করায় আমরা হতভম্ব'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৭ ১২:৩৮



'প্রধান বিচারপতি সম্পূর্ণ সুস্থ বলে উল্লেখ করায় আমরা হতভম্ব'

ফাইল ছবি

অস্ট্রেলিয়ায় যাওয়ার প্রাক্কালে ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেওয়া লিখিত বিবৃতি প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, 'প্রধান বিচারপতি সম্পূর্ণ সুস্থ বলে উল্লেখ করায় আমরা হতভম্ব। ' আজ রবিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

লিখিত বক্তব্যে প্রধান বিচারপতি বলেছিলেন, 'আমি সম্পূর্ণ সুস্থ আছি। কিন্তু ইদানীং একটা রায় নিয়ে রাজনৈতিক মহল, আইনজীবী, বিশেষভাবে সরকারের কয়েকজন মন্ত্রী ও প্রধানমন্ত্রী আমাকে ব্যক্তিগতভাবে যেভাবে সমালোচনা করেছেন, এতে আমি সত্যিই বিব্রত। আমার দৃঢ় বিশ্বাস, সরকারের একটি মহল আমার রায়কে ভুল ব্যাখ্যা দিয়ে পরিবেশন করায় প্রধানমন্ত্রী আমার প্রতি অভিমান করেছেন। এই অভিমান অচিরেই দূর হবে বলে আমার বিশ্বাস। '

আনিসুল হক জানান, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে অনুসন্ধান হবে। অনুসন্ধানে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে তিনি এখনো প্রধান বিচারপতি আছেন।  

আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি একজন প্রতিষ্ঠান ও সাংবিধানিক পদ। তার বিরুদ্ধে তাড়াহুড়া ও খামখেয়ালি করে কোনো কিছু করা সমীচীন হবে না।

তিনি আরো বলেন, প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটি নিয়ে ব্যক্তিগত সফরে বিদেশে গেছেন। রাষ্ট্রপতি তাকে ছুটি এবং তার অনুপস্থিতিতে সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতির অনুরূপ কার্যভার পালনের দায়িত্ব দিয়েছেন। এ নিয়ে কোনো বিতর্কের অবকাশ নেই। একটি রাজনৈতিক মহল কোনো ইস্যু না পেয়ে খড়কুটো আঁকড়ে ধরার মতো করে বিতর্ক তৈরি অপচেষ্টা চালাচ্ছেন।


মন্তব্য