kalerkantho


নির্বাচন কমিশনে বিএনপির প্রস্তাব মাইলফলক হবে : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৭:৪৮



নির্বাচন কমিশনে বিএনপির প্রস্তাব মাইলফলক হবে : ফখরুল

ফাইল ছবি

নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বড় টিম নিয়ে নির্বাচন কমিশনের সংলাপে যাব। সেখানে গিয়ে লিখিতভাবে আমাদের সমস্ত প্রস্তাব তাদের সামনে তুলব।

ইট উইল বি এ ভেরি কমপ্রিহেনসিভ। আমি মনে করি যে, এটা (প্রস্তাবনা) একটা মাইলফলক হয়ে থাকবে। আজ শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা সংসদ বিলুপ্তি ও সেনাবাহিনী নিয়োগের কথা সুস্পষ্টভাবে বলব। নির্বাচনকালীন সময়ে যখন তফসিল ঘোষণা হবে, তখন প্রশাসনকে যে ব্যবস্থাগুলো নিতে হবে সে বিষয়েও বলব। আরপিওর কোথায় সমস্যা আছে সেটা বলব, এবং ভোট প্রদানের ক্ষেত্রে কী কী নিয়ম চালু করা উচিত, অবজারভারদের (পর্যবেক্ষক) ক্ষেত্রে কী কী নিয়ম থাকা উচিত- ডিটেলস আমাদের প্রস্তাবনায় থাকবে।

সকালে শান্তিনগরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অসুস্থ তরিকুল ইসলামের বাসায় তাকে দেখতে ও নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপের বিষয়বস্তু নিয়ে আলোচনা করতে যান দলটির মহাসচিব মির্জা ফখরুল। তার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। প্রসঙ্গত, আগামী ১৫ অক্টোবর নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপের কথা রয়েছে বিএনপির।


মন্তব্য