kalerkantho


৩ টাকার ডিম কিনতে যুদ্ধ! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১১:৪৫



৩ টাকার ডিম কিনতে যুদ্ধ! (ভিডিও)

রাজধানীর খামারবাড়িতে ৩ টাকার ডিম কিনতে রীতিমতো যুদ্ধ শুরু হয়ে গেছে। অনেকেই এসে ডিম না কিনে ফেরত তো যাচ্ছেনই এরমধ্যে নাকানিচুবানিও খেতে হয়েছে।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদফতর বিশ্ব ডিম দিবস উপলক্ষে সাধারণ মানুষের কাছে প্রতিটি ডিম ৩ টাকায় বিক্রির ঘোষণা দেয়। এই ঘোষণার পর সকাল থেকেই রাজধানীর খামাবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে হাজারো মানুষ ভিড় জমায়। লাইন ধরে দাঁড়ালে তা সংসদ এলাকা অতিক্রম করে।

অতিরিক্ত ভিড় আর ধাক্কাধাক্কিতে হট্টগোল লেগে যায়। হইচই পড়ে যায় কৃষিবিদ ইনস্টিটিউটের চত্বরে। পরিস্থিতি অবনতির আশঙ্কায় সকাল ১০ টাকা থেকে ডিম বিক্রি বন্ধ রেখেছেন আয়োজকরা। এতে ক্ষুব্ধ হয়ে ক্রেতারা বিক্ষোভ করছেন কৃষিবিদ ইনস্টিটিউটের আশেপাশে।

যাত্রাবাড়ি থেকে আগত ক্রেতা মোকছেদ বলেন, সকালেই রওনা দিছি, এসে দেখেই ডিম বিক্রি হচ্ছে না। মারামারির মতো লেগে গেছে।

রায়েরবাজার থেকে আগত চানমিয়া বলেন, ওরা যদি ডিম ব্যাচতে না পারে তাইলে এইভাবে ঘোষণা দিলো ক্যান? আমরা যে এতোদূর থিকা আইলাম তার কি হইবো?   

জানা যায়, ৩ টাকার ডিম কিনতে উপস্থিত হন হাজার হাজার মানুষ। চাপ সামলাতে না পেরে ডিম বিক্রি বন্ধ করে দেন। এর আগে অনেকেই ডিম পেয়েছেন কিন্তু অনেকেই ভালোভাবে ডিম নিয়ে ফিরতে পারেন নি।


মন্তব্য