kalerkantho


দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী, বিমানবন্দরে দেওয়া হচ্ছে সংবর্ধনা

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৭ ০৯:৪৫



দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী, বিমানবন্দরে দেওয়া হচ্ছে সংবর্ধনা

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো এবং ১৪ দলের নেতারাসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা তাঁকে সংবর্ধনা জানাচ্ছেন।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে সকাল ৯টার আগেই বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে চলে আসেন আওয়ামী লীগ ও ১৪ দলের শীর্ষ নেতাদের পাশাপাশি বিশিষ্ট ব্যক্তিরা।

এ ছাড়াও বিমানবন্দরের বাইরে প্রধান সড়ক থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে আওয়ামী লীগ, এর বিভিন্ন সহযোগী সংগঠন, ১৪ দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে অপেক্ষা করছেন।

আওয়ামী লীগ জানিয়েছে, নির্যাতিত হয়ে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দেওয়া, জাতিসংঘ অধিবেশনে অংশ নিয়ে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন বন্ধে আন্তর্জাতিক জনমত সৃষ্টি ও রোহিঙ্গা ইস্যুতে মানবিক ভূমিকা রাখায় আন্তর্জাতিক মহলে প্রশংসিত হওয়া এবং বাংলাদেশের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।

জানা গেছে, বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী বিমানবন্দর-খিলক্ষেত-কুড়িল বিশ্বরোড-বনানী-মহাখালী-জাহাঙ্গীর গেট-প্রধানমন্ত্রীর কার্যালয়-বিজয় সরণি সড়ক হয়ে গণভবনে যাবেন।  

এদিকে সড়কে যান চলাচলে যেন বিঘ্ন সৃষ্টি না হয়, সে জন্য সবাইকে ফুটপাতে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে আওয়ামী লীগ কার্যালয় থেকে।

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মন্তব্য