kalerkantho


প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বনেতা : শিল্পমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৩০



প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বনেতা : শিল্পমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশংসনীয় কর্মদক্ষতার কারণে আজ জাতীয় নেতা থেকে বিশ্বনেতার মর্যাদা পেয়েছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মানবতার দিকে তাকিয়ে তিনি অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দেয়াসহ মাতৃস্নেহে কোলে তুলে নিয়েছেন।

তিনি বিষয়টি যথাযথভাবে তুলে ধরেছেন বলেই সারাবিশ্ব আজ রোহিঙ্গা ইস্যুতে সোচ্চার। আজ শনিবার বিকেলে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজকে বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। আওয়ামী লীগ প্রতিষ্ঠাকাল থেকেই নারীদের কথা চিন্তা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও নারীদের এগিয়ে নিতে চেষ্টা করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নারীর সার্বিক কল্যাণে বদ্ধপরিকর এবং এ জন্য বিভিন্ন ধরনের ভাতা প্রবর্তনসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি বলেন, সব কাজে বাবার নামে মায়ের নাম সন্নিবেশিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো নারীসমাজকে সম্মানিত করেছেন। নারীসমাজকে নিজেদের স্বার্থেই শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করা উচিত।

এ জন্যই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে হবে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু পরে মহিলা স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ কেন্দ্রসমূহের কর্মকর্তাদের হাতে অনুদানের চেক তুলে দেন।

অনুষ্ঠানে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার ৪১টি মহিলা প্রতিষ্ঠানকে অনুদান হিসেবে মোট আট লাখ পঁয়তাল্লিশ হাজার টাকা দেয়া হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতাহার মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য