kalerkantho


রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আজ

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০৪:৫৯



রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আজ

রোহিঙ্গা শরণার্থীদের জন্য সৌদি আরবের মানবিক সাহায্য নিয়ে জাতিসংঘের মাইগ্রেশন এজেন্সি, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের (আইএমও) একটি বিমান শুক্রবার চট্টগ্রামে পৌঁছবে।

বৃহস্পতিবার আইএমও’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ‘আইএমও-র মাধ্যমে বোয়িং৭৪৭ উড়োজাহাজ ১শ’ টন তাঁবু, বিছানার মাদুর, কম্বল ও খাদ্যের ঝুড়ি নিয়ে বৃহস্পতিবার সৌদি আরবের রিয়াদ ত্যাগ করবে এবং শুক্রবার বেলা ২টায় চট্টগ্রাম পৌঁছবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ) মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে সহিংসতার কারণে কক্সবাজারে পালিয়ে আসা ৪ লাখ ২০ হাজারেরও বেশি রোহিঙ্গার জন্য এই অনুদান দিয়েছে। আইএমও বাংলাদেশ এই সাহায্য-সামগ্রী গ্রহণ করবে এবং তা ৪ লাখেরও বেশি রোহিঙ্গার মধ্যে বিতরণ করবে।

আইএমও’র পরিচালক (অপারেশন্স অ্যান্ড ইমারজেন্সিজ) মোহাম্মদ আবিদকের বলেন, তাদের (রোহিঙ্গা) মধ্যে অনেক পরিবার এখনও খোলা আকাশের নিচে রয়েছে এবং খাদ্য ও বিশুদ্ধ পানি পাচ্ছে না। আমরা আশা করছি এই সাহায্য ৮৫০টি পরিবারকে তাঁবু, মাদুর দিয়ে বসবাস করা ও দৈনন্দিনের বৃষ্টি ও অত্যধিক গরম থেকে রক্ষা করবে।

এসব সাহায্য-সামগ্রী বিতরণ তদারকীর জন্য কেএসরিলিফের আরজেন্ট এইড বিভাগের পরিচালকের নেতৃত্বে দুইজন সিনিয়র অ্যাসিস্টেন্ট ও একজন গণমাধ্যম কর্মী বাংলাদেশে আসবেন। প্রতিনিধিদল কক্সবাজারের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করবে এবং কেএসরিরিফ থেকে আরও সাহায্যের বিষয় সম্পর্কে জানাবে।


মন্তব্য