kalerkantho


ছাত্র-ছাত্রীদের মাসের একটি দিন লাইব্রেরিতে নেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৫২



ছাত্র-ছাত্রীদের মাসের একটি দিন লাইব্রেরিতে নেওয়ার সুপারিশ

বই পড়ার চর্চা বাড়াতে স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাসের আন্তত একটি দিন জেলা পর্যায়ে লাইব্রেরিতে নেওয়ার সুপারিশ করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।  

বুধবার কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি)। বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সাগুফতা ইয়াসমিন, মনোরঞ্জন শীল গোপাল, মমতাজ বেগম, পিনু খান ও জেবুন্নেছা আফরোজ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

কমিটি সূত্র জানায়, বৈঠকে সারাদেশে সাংস্কৃতিক চর্চা বৃদ্ধি ও ভ্রাম্যমান লাইব্রেরির মাধ্যমে বই পড়ায় ছাত্র-ছাত্রীসহ সকলকে আগ্রহী করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া বিভাগীয় শহরের ন্যায় জেলা পর্যায়ে পাঠচক্র চালু করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

বৈঠকে গ্রন্থাগার অধিদপ্তরের আওতাধীন বিভাগীয় ও জেলা সরকারি গণগ্রন্থগারে ছাত্র-ছাত্রীদের জন্য শ্রেণিভিত্তিক বই পড়া প্রতিযোগিতার আয়োজন করার পরামর্শ দেওয়া হয়। এছাড়া জেলা পর্যায়ে বিভিন্ন দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আহবান করে ছাত্র ছাত্রীদের অংকনকৃত ছবি জেলা পর্যায়ের লাইব্রেরিতে সংরক্ষণ করার সুপারিশ করা হয়।


মন্তব্য