kalerkantho


জবিতে রোহিঙ্গাদের জন্য মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৩১



জবিতে রোহিঙ্গাদের জন্য মানববন্ধন

ছবি : কালের কণ্ঠ

রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দিয়ে নিজ দেশে নিয়ে যাওয়ার জন্য এবং অসহায় মানুষগুলো পাশে থাকার জন্য বিশ্বের উন্নত দেশগুলোর প্রতি আহব্বান জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২তম (২০১৬-১৭) ব্যাচ এর পক্ষ থেকে আয়োজিত মানববন্ধনে এ আহব্বান জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশ মিয়ানমার বিষয়ে যে অবদান রাখছে তা প্রশংসার দাবি রাখে। তবে এর সাথে বিশ্বের উন্নত দেশগুলোকে এগিয়ে আসতে হবে। রাখাইন রাজ্যের মুসলমানদের উপর নির্যাতন বন্ধ করে রোহিঙ্গাদের যেন নিজ দেশে ফিরেয়ে নিয়ে সুন্দর জীবন যাপন করার সুযোগ করে দেয়া হয় সে জন্য তারা বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।  

শিক্ষার্থীরা বলেন, বর্তমানে রোহিঙ্গা বাংলাদেশের একটি জাতীয় সমস্যায় পরিণত হয়েছে। এর সমাধান বাংলাদেশে নয় মিয়ানমারকেই করতে হবে। বলা হয় অং সান সুচি তার শান্তিতে পাওয়া নোবেলের মর্যাদা যেমন রাখতে পারেনি, তেমনি বিশ্ব নেতাদেরও বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্যাতন বন্ধের কোন প্রদক্ষেপই নিচ্ছেনা। যা খুবই হতাশার। এসময় রোহিঙ্গাদের জন্য প্রধানমন্ত্রীর নেয়া নানান প্রদক্ষেপের প্রশংসা করেন শিক্ষার্থীরা।  

তারা আরও বলেন, শেখ হাসিনা যে মানবিকতার পরিচয় দিয়েছে তা বিশ্বের অন্য কোন রাষ্ট্র নায়করা দেখাতে পারেনি।

এতে বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী তুহিন, মোফাজ্জল হকসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা।


মন্তব্য