kalerkantho


নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি পালন

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪৪



নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি পালন

নবম ওয়েজ বোর্ডে গঠনের দাবিতে সাংবাদিকরা আজ দিনব্যাপী অনশন কর্মসূচি পালন করেছে।  

আজ সকাল ১১টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) পূর্ব ঘোষিত এই অনশন কর্মসূচি পালন করা হয়।

জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত অনশনরত সাংবাদিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান প্রবীণ সাংবাদিক কামাল লোহানী, বিএফইউজে’র সাবেক সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং ডিইউজে’র সাবেক সভাপতি কাজী রফিক।  

বিএফউইজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল আগামী ২৩ সেপ্টেম্বর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে ঘোষণা দেন।  
সাংবাদিকদের অনশন কর্মসূচির চলাকালে বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি শহীদুল হক, 
কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, বিএফইউজে’র সাবেক মহাসচিব প্রবীণ সাংবাদিক নেতা এম শাহজাহান মিয়া, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া ও কুদ্দুস আফ্রাদ, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, বিএফউইজে’র সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, বাসস’র উপ-প্রধান বার্তা সম্পাদক আজম সারওয়ার চৌধুরী, বাসস’র ইউনিট চীফ ইনামুল হক বাবুল, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কে. এম. শহীদুল হক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ,বাসস’র সিনিয়র সাংবাদিক অহিদুজ্জআমান মিয়া ও মো. আবু সাঈদ প্রমুখ।

অনশন ভাঙ্গানোর সময় কামাল লোহানী বলেন, সাংবাদিকদের ন্যায্য দাবি নবম ওয়েজবোর্ড অবিলম্বে ঘোষণা করতে হবে।
মনজুরুল আহসান বুলবুল বলেন, পাঁচ বছর ৪ মাসে আগে ৮ম ওয়েজ বোর্ড গঠন করা হয়েছিল। অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন না করলে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।  

ওমর ফারুক বিভিন্ন সংবাদপত্রে সাংবাদিক ছাঁটাই বন্ধ ও গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন-ভাতা প্রদান করার আহবান জানান।  


মন্তব্য