kalerkantho


শাহজালাল বিমানবন্দর থেকে ব্যবসায়ীকে গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৭ ২০:৪০



শাহজালাল বিমানবন্দর থেকে ব্যবসায়ীকে গ্রেপ্তার

প্রতীকী ছবি

ঢাকার হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। ব্যাংকের টাকা মেরে সিঙ্গাপুরে পালানোর চেষ্টাকালে রেমিয়েন ডিস্ট্রিবিউশন লিমিটেডের মালিক বাহাউদ্দিন সাদীকে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচায্য জানান, ভুয়া এফডিআরে রাষ্ট্রায়ত্ত্ব একটি ব্যাংক থেকে প্রায় পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাদীকে গ্রেপ্তার করা হয়েছে। শাহজালাল বিমানবন্দর হয়ে সিঙ্গাপুরে পালানোর চেষ্টকালে ইমগ্রিশেন পুলিশ বাহাউদ্দিন সাদীকে আটক করে। এরপর দুদকের সহকারী পরিচালক মো. সালাহ উদ্দিন তাকে গ্রেপ্তার দেখিয়ে থানা পুলিশে হস্তান্তর করেন।

প্রনব জানান, ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে সাদীসহ ১১ জন ব্যবসায়ীর নামে পূবালী ব্যাংকের নরসিংদীর মাধবদী শাখায় এলসি খোলা হয়। সাদী ৮ কোটি ১৮ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের চারটি ভুয়া এফডিআর ব্যাংকে জমা রেখে চার কোটি ৯৪ লাখ ৪৮ হাজার ৭৪১ টাকা তুলে আত্মসাত করেন।

এ অভিযোগে ২০১৩ সালের ১১ নভেম্বর নরসিংদী মডেল থানায় একটি মামলা করে দুদক। বাহাউদ্দিন সাদী এই মামলার এজাহারভুক্ত আসামি না হলেও তদন্তে তার অর্থ আত্মসাতের বিষয়টি উঠে আসায় তাকে গ্রেপ্তার করা হয় বলে প্রনব কুমার জানান।


মন্তব্য