kalerkantho


নাথাছাসের সাবেক নেতাদের পুনর্মিলনী অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৭ ১৮:২৮



নাথাছাসের সাবেক নেতাদের পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকাস্থ নাঙ্গলকোট থানা ছাত্র কল্যাণ সংসদের সাবেক নেতাদের পুনর্মিলনী গত শুক্রবার বিকেলে রাজধানীর রমনা চাইনিজ রেস্টুরেন্টে হয়েছে।  

সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মমিন মোল্লার সভাপতিত্বে এবং সাবেক সভাপতি শামসুদ্দিন দিদারের পরিচালনায় অনুষ্ঠিত পুনর্মিলনীতে বক্তব্য রাখেন সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ নুরুর রহমান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. শফি উল্যাহ, কাজী জামাল উদ্দিন, অধ্যাপক মীর হোসেন ভূঁইয়া মিলন, সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ মজুমদার, অধ্যাপক জাহাঙ্গীর আলম, ভূঁইয়া মো. জসিম উদ্দিন, তাসদীদ আহম্মেদ জাবীন, এডভোকেট মাঈন উদ্দিন হোসেন মজুমদার, লাকী হারুন অর রশীদ মজুমদার, মো. একরামুল হক মিঁয়াজী, শাহ আলম মজুমদার সাজু, অধ্যক্ষ সায়েম মাহবুব মজুমদার, অধ্যাপক জাকির হোসেন, মোহাম্মদ উল্যাহ ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শহীদ উল্যাহ, অধ্যাপক মাহবুবুল হক লিটন, ফয়েজ উল্যাহ মজুমদার, আহসান হাবীব চৌধুরী রিপন, মো. বশিরুজ্জামান, জহিরুল হক মিন্টু, অধ্যাপক আমান উল্যাহ মজুমদার, ইউসুফ আলী চৌধুরী, সাবেক সভাপতি তারেকুল ইসলাম মহিন, সাবেক সাধারণ সম্পাদক শোয়েব খন্দকার, জাফর সাদেক, এডভোকেট জাকির হোসেন, সাবেক সভাপতি এনায়েত উল্যাহ খান শিশির, সাবেক সভাপতি মাসুম বিল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লিটন, বর্তমান সভাপতি শেখ মো.জয়নাল আবেদীন রাসেল ও সাধারণ সম্পাদক নুরে আলম ইমন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অধ্যাপক তাজাম্মেল হোসেন।

বক্তারা নাঙ্গলকোট থেকে এসে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য স্থায়ী আবাসন স্থাপন সহ বিভিন্ন সহায়তার আশ্বাস দেন।

তাছাড়া, পুনর্মিলনীতে অংশ নেয়া সাবেক এই নেতারা ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা সহ দেশের বিভিন্ন স্থানে অধ্যয়ণকারী নাঙ্গলকোটের গরীব ও কৃতি ছাত্র-ছাত্রীদের কল্যাণার্থে ঢাকাস্থ নাঙ্গলকোট থানা ছাত্র কল্যাণ সংসদের সাবেক এই নেতাদের সমন্বয়ে 'ছাত্র কল্যাণ ফাউন্ডেশন' নামে অরাজনৈতিক, সমাজ ও ছাত্র কল্যাণ মূলক সংগঠন প্রতিষ্ঠার প্রস্তাব উত্থাপন করেন।

অনুষ্ঠানে সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক এডভোকেট আব্দুল গফুর মজুমদারের দ্রুত শারীরিক সুস্থ্যতা কামনা করে সাবেক নেতৃবৃন্দের পক্ষ থেকে প্রধান পৃষ্ঠপোষককে আজীবন সম্মাননা স্মারক প্রদানের সিদ্ধান্ত গ্রহন করেন।

এ ছাড়াও সংসদের প্রতিষ্ঠাকালীন সদস্য প্রয়াত আব্দুল মমিন এবং প্রয়াত আব্দুস সাত্তার মিঁয়াজী'র অকাল প্রয়ানে পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত সকলের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানিয়ে দু'জনকে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদানেরও সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠার ৩০ বছর পর ঢাকাস্থ নাঙ্গলকোট থানা ছাত্র কল্যাণ সংসদের সাবেক নেতাদের পুনর্মিলনী এবারেই প্রথম অনুষ্ঠিত হলো।


মন্তব্য