kalerkantho


বঙ্গবন্ধু বাঙালি জাতির ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র : আইজিপি

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৭ ২২:৪০



বঙ্গবন্ধু বাঙালি জাতির ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র : আইজিপি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র বললেন পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। জাতীয় শোক দিবস উপলক্ষে মিরপুর পিওএম পুলিশ লাইন্সে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) মঙ্গলবার বিকাল ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম ও সভাপতি ছিলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম। এ সময় ডিএমপি’র বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবসের বক্তব্যে আইজিপি বলেন, নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে কিভাবে দেখে তা জানার জন্য আজকের সভায় নিম্ন পদস্থ কর্মকর্তাদের বক্তব্য শোনা হলো। তাদের বক্তব্য অত্যন্ত সুন্দর ও চমৎকার ছিল। একটি জাতির একটা ইতিহাস থাকে। জাতি হিসেবে সঠিক ইতিহাস জানা আমাদের প্রত্যেকের কর্তব্য। ইতিহাস যদি জানা যায়, নিজের পরিচয়ও জানা যাবে। ৭৫ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল।

সে সময় কেউ ৭ মার্চ এর ভাষণই শুনতে পারতো না।

তিনি আরও বলেন, পুলিশ হিসেবে রাষ্ট্র, জাতি, সমাজ, ইতিহাস সব বিষয়ে জ্ঞান থাকা উচিত। জাতির পিতাকে জানতে হলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দুইটি পড়লে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানা যাবে। জেল, জুলুম, গ্রেফতার ও লোভ-লালসা বঙ্গবন্ধুকে তাঁর অবস্থান থেকে সড়াতে পারেনি। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের কোন সদস্য শৃঙ্খলা বহির্ভূত কাজে জড়াবেন না।

সভাপতির সমাপনী বক্তব্যে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের সমর্থক শব্দ। বঙ্গবন্ধু আমাদের কাছে অনুকরণীয়। তিনি আমাদের বাতিঘর। দীর্ঘ ৪৬০০ দিনেরও বেশি সময় জেল খেঁটেছেন এদেশের মানুষের স্বাধীনতার জন্য। তিনি ইতিহাসের মহানায়ক। স্বাধীনতার অমর কাব্যিক। শোষণ, বঞ্চনা মুক্ত করে স্বাধীন সার্বভৌম ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, জীবিত শেখ মুজিবের চেয়ে প্রয়াত শেখ মুজিব অনেক বেশি শক্তিশালী। তাকে বুকে লালন করে সকলকে পথ চলার আহবান জানান ডিএমপি কমিশনার।

- ডিএমপি নিউজ


মন্তব্য