kalerkantho


ঢাকা মহানগরের উন্নয়ন কর্মকাণ্ড সমন্বয়ের জন্য কমিটি গঠন

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৭ ১৯:৫৮



ঢাকা মহানগরের উন্নয়ন কর্মকাণ্ড সমন্বয়ের জন্য কমিটি গঠন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সেবা ও উন্নয়ন কর্মকাণ্ড সাবলীলভাবে সমন্বয় করার লক্ষ্যে সরকার একটি কমিটি গঠন করেছে।  

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র আজ জানায়, ‘প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার যথাক্রমে ১৯ সদস্যের এই কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন করবেন।

’ 

কমিটির অন্য সদস্যরা হলেন- পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পুলিশের মহাপরিদর্শক, সেতু বিভাগের সিনিয়র সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, বিদ্যুৎ বিভাগের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, ঢাকা ওয়াসার চেয়ারম্যান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের প্রতিনিধি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের প্রতিনিধি, ঢাকা ট্রান্সপোর্টেশন কোঅর্ডিনেশন অথরিটির নির্বাহী পরিচালক, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য এবং ঢাকার জেলা প্রশাসক।  

ঢাকা নগরীতে সরকার গৃহীত উন্নয়ন পরিকল্পনাসমূহের সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে এই কমিটি সেবা প্রদানকারী সংস্থাসমূহের এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের কাজে সমন্বয় করবে।
 
সূত্র জানায়, এছাড়াও এই কমিটি নগরীতে যানজট সহজীকরণ, জলাবদ্ধতা ও পানি নিষ্কাশন তথা পানি ব্যবস্থাপনা এবং বিদ্যুৎ সরবরাহের বিষয়টি সমন্বয় করবে।  


মন্তব্য