kalerkantho


নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে স্পিকারের শোক

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ২২:৩৭



নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে স্পিকারের শোক

চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার এবং সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড: শিরীন শারমিন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

আজ এক শোকবার্তায় স্পিকার বলেন, বাংলাদেশ ও উপমহাদেশের শক্তিশালী অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারালো।

তিনি চলচ্চিত্র পরিচালনার ক্ষেত্রেও তাঁর মেধা ও সৃজনশীলতার স্বাক্ষর রেখেছেন এবং সুস্থ,পরিচ্ছন্ন ও পরবর্তী প্রজন্মের জন্য অনুকরণীয় একটি ফিল্ম ইন্ডাস্ট্রি তৈরীতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধ করার প্রতিশ্রুতি আদায়ে আমৃত্যু অবদান রেখে গেছেন।  

প্রবাদপ্রতিম এ অভিনেতার জনপ্রিয়তার কথা স্মরণ করে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে নায়করাজ আপামর জনগণের হৃদয়ে রূপকথার নায়কের মতোই স্থান করে নিয়েছিলেন। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধভিত্তিক ’জীবন থেকে নেয়া’ চলচ্চিত্রে তাঁর অভিনয় এদেশের মানুষকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত করেছিল।

স্পিকার মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এবং জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজ গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


মন্তব্য