kalerkantho


কাজের সমন্বয়ের প্রতি গুরুত্বারোপ

সিপিএ সম্মেলন প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক    

২১ আগস্ট, ২০১৭ ২১:২১



সিপিএ সম্মেলন প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত

আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় অনুষ্ঠিতব্য কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলনের প্রস্ততি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে গুরুত্বারোপ করা হয়েছে কাজের সমন্বয়ের প্রতি।

এ ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ্যমে প্রস্তুতি কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। বৈঠকে সংসদ সদস্য ইমরান আহমেদ ও সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব আব্দুর রব হাওলাদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত কর্মকর্তারা জানান, কমনওয়েলথভুক্ত সংসদীয় দেশগুলোর বৃহত্তর সংগঠন সিপিএ সম্মেলন নিয়ে প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দিয়েছেন স্পিকার। এ সময় প্রস্তুতি কমিটির পক্ষ থেকে অগ্রগতি প্রতিবেদন তুলে ধরা হয়। বৈঠকে ২৬টি সাব কমিটির কার্যক্রম নিয়েও আলোচনা হয়। আলোচনাকালে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন আয়োজনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সম্মেলনের প্রস্তুতি গ্রহণের জন্য বলা হয়।

উল্লেখ্য, সংসদের উচ্চমান সম্পন্ন কর্মক্ষমতা বাড়ানোর প্রচেষ্টা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করবেন আয়োজক দেশের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংস্থার ৫৩টি সদস্য দেশের প্রতিনিধি ও সারা বিশ্বের পর্যবেক্ষকদের উপস্থিতিতে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এ সম্মেলন উদ্বোধন করা হবে।

উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের অধিবেশনগুলো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রসহ (বিআইসিসি) কয়েকটি ভেন্যুতে করার পরিকল্পনা রয়েছে।


মন্তব্য