kalerkantho


আইভি রহমানের ঘাতকরা এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : চুমকি

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ২২:১৪



আইভি রহমানের ঘাতকরা এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : চুমকি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আইভি রহমানকে বাংলাদেশের কিছু কুসন্তান নির্মমভাবে হত্যা করেছে। তারা এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

 

আজ রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে শহীদ আইভি রহমানের ১৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

চুমকি বলেন, হত্যাকারীদের অনেকে বিদেশে বসে ষড়যন্ত্র করছে। তাদেরকে দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করা হবে। বাংলার মানুষ আইভি রহমানের হত্যাকারীদের ক্ষমা করবে না।

তিনি বলেন, সেদিন আইভি রহমানের হত্যাকান্ডের সময় বাংলাদেশের সর্বশেষ আশ্রয় জননেত্রী শেখ হাসিনাকেও হত্যা করার চেষ্টা হয়েছিল কিন্তু সেদিন জনগনের জন্য তিনি বেঁচে গেছেন।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আক্তার জাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক জাহানারা পারভীন, ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেরা বেগম, সাধারণ সম্পাদক নার্গিস আক্তার প্রমুখ।

নাছিমা বেগম বলেন,একুশে আগষ্টের গ্রেনেড হামলার মাধ্যমে মানব চরিত্রের সবচেয়ে কুৎসিত দিকটি প্রকাশিত হয়েছে। এ হত্যাকান্ড অত্যন্ত জঘন্য ও নৃশংস।


মন্তব্য