kalerkantho


'উন্নয়ন তুলে ধরার দায়িত্ব ছাত্রলীগকে নিতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৭ ২০:৫১



'উন্নয়ন তুলে ধরার দায়িত্ব ছাত্রলীগকে নিতে হবে'

সরকারের উন্নয়ন দেশের সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য ছাত্রলীগকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ। আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে সূর্য সেন হল শাখা ছাত্রলীগ। এতে অতিথি ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

আব্দুস সোবহান গোলাপ বলেন, শেখ হাসিনার উন্নয়নের জোয়ার আজ দেশের গ্রামে গ্রামে পৌঁছে গেছে। তাই জনগণকে এ বিষয়ে আরো বেশি বেশি করে সচেতন করতে হবে। তাদের সামনে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরতে হবে। বাংলাদেশ আজ শক্ত অর্থনীতির ভিতে দাঁড়িয়ে গেছে। আগামী ২০৫০ সালের মধ্যে বাংলাদেশ হবে পশ্চিমা শীর্ষ ১০টি দেশের মতো উন্নত। বিশ্ব অর্থনীতি অন্ধ থাকার সত্ত্বেও বাংলাদেশের অর্থনীতি এগিয়েছে উল্লেখ করে তিনি জানান, এই উন্নয়নের চিত্র তুলে ধরার দায়িত্ব নিতে হবে ছাত্রলীগকে।

ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটির নেতাকর্মীদের উদ্দেশে আবদুস সোবহান গোলাপ বলেন, আওয়ামী লীগের প্রধান সংগঠন হলো ছাত্রলীগ।

তাই দেশের উন্নয়নের ক্ষেত্রে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে। সেজন্য লেখাপড়ার সঙ্গে সঙ্গে রাজনীতিতে অংশগ্রহণ করতে হবে। শাখা ছাত্রলীগের সভাপতি মো. গোলাম সরোয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহিনের সঞ্চালনায় আলোচনায় বিশেষ অতিথি ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সভাপতির বক্তৃতায় গোলাম সরোয়ার বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে দেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলে দেওয়া হয়েছিল। সেই সময়ের চক্রান্তকারীরা এখনো সক্রিয় আছে। জঙ্গিমাতা খালেদা জিয়া দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছিলেন। তাদের সম্পর্কে সজাগ থাকতে হবে সবাইকে। নাহিদ হাসান শাহিন বলেন, ইতিহাস কখনো মুছে ফেলা যায় না। বঙ্গবন্ধু চিরদিন বাঙালির কাছে অম্লান হয়ে থাকবেন।


মন্তব্য