kalerkantho


আনিসুল হকের অবস্থা অপরিবর্তিত, চেষ্টা করছেন ডাক্তাররা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১২:৩৯



আনিসুল হকের অবস্থা অপরিবর্তিত, চেষ্টা করছেন ডাক্তাররা

লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অচেতন অবস্থা থেকে জাগিয়ে তোলার চেষ্টা করা করছেন বিশেষজ্ঞ ডাক্তাররা।

মেয়রকে এখনো নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে মেয়রের একান্ত সচিব মিজানুর রহমান নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার মেয়রের অবস্থা যেমন ছিল, আজও তেমন আছে। মিজান বলেন, আমরা সার্বক্ষণিক তার খোঁজখবর নিচ্ছি। সর্বশেষ তথ্য হচ্ছে, ডাক্তাররা তাকে ধীরে ধীরে জাগিয়ে তোলার চেষ্টা করছেন। এটি একটি দীর্ঘ প্রচেষ্টা। স্যার এখনও আইসিইউতেই আছেন। আপনারা সবাই স্যারের জন্য দোয়া করবেন।
 
মিজান আরও বলেন, চিকিৎসকরা আশা করছেন, কয়েকদিনের মধ্যেই তার (আনিসুল হক) শারীরিক অবস্থার উন্নতি হবে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল, আগের মতোই রয়েছে। মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক ফেসবুক স্টাটাসে লিখেছেন, আনিসুল হক তার জীবনের শ্রেষ্ঠ সময়টা পার করছেন মানুষের কল্যাণে। তাকে মানুষ কতটা ভালোবাসে তা ফেসবুকে এসে দেখতে পাচ্ছি। আমি দেশের সব মানুষের কাছে আনিসুল হকের সুস্থতার জন্য দোয়া চাইছি। মানুষ যেভাবে আনিসুল হক এবং আমাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আনিসুল হকের স্বাস্থ্যের পরবর্তী আপডেট তুষার ফেসবুকে দিবেন। গতকাল বৃহস্পতিবার বিকালে আব্দুন নূর তুষার ফেসবুক স্টাটাসে লিখেছেন, আনিস ভাই এখনো আইসিইউতে। দয়া করে লন্ডনে বাঙালিরা সেখানে ভিড় করবেন না। তার চিকিৎসার ক্ষতি হতে পারে। তার বিষয়ে চিকিৎসকরা জানালে, আমরা আপনাদের জানাব।
 
উল্লেখ্য, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। জানা গেছে, তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন। আনিসুল হকের পরিবারসূত্রে জানা গেছে, তিনি আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। দেশে চিকিৎসকরা তার শারীরিক সমস্যা শনাক্ত করতে পারেননি। লন্ডনে ব্যক্তিগত সফর শেষে গত ১৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল।

 


মন্তব্য