kalerkantho


রেলের অগ্রিম ঈদ টিকিট বিক্রি শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১০:১১



রেলের অগ্রিম ঈদ টিকিট বিক্রি শুরু

ঈদুল আজহা উপলক্ষে ২৭ আগস্টে যারা বাড়ি যাবেন তারা লাইনে দাড়িয়ে ট্রেনের অগ্রিম টিকিট কেনা শুরু করেছেন। আজ শুক্রবার  সকাল থেকে শুরু হয় টিকিট বিক্রি।

২২ আগস্ট পর্যন্ত এই টিকিট বিক্রি করা হবে। আর ফেরার পথের টিকিট বিক্রি হবে ২৫ থেকে ২৯ আগস্ট পর্যন্ত। কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা গেছে,  ২৩টি কাউন্টারে একসঙ্গে শুরু হয়েছে টিকিট বিক্রি। এর মধ্যে দুটি কাউন্টার শুধু নারীদের জন্য।  

স্টেশন সূত্র জানায়, ১৮ তারিখে পাওয়া যাচ্ছে ২৭ আগস্টের টিকিট, ১৯ তারিখে পাওয়া যাবে ২৮ আগস্টের টিকিট, ২০ তারিখ পাওয়া যাবে ২৯ আগস্টের টিকিট, ২১ তারিখ পাওয়া যাবে ৩০ আগস্টের টিকিট এবং ২২ তারিখ পাওয়া যাবে ৩১ আগস্টের টিকিট। দিনে সারাদেশে প্রায় ২ লাখ ৬০ থেকে ৬৫ হাজার যাত্রী আনা নেওয়া করবে রেল।

২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ঈদের পরে ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এসব বিশেষ ট্রেন। শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।

 


মন্তব্য