kalerkantho


পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক থাকতে বলেছে সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০১৭ ২২:২৮



পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক থাকতে বলেছে সংসদীয় কমিটি

ফাইল ছবি

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটি বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এবিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, গত ৮ আগস্ট অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়টি নিয়ে আলোচনা হয়। বন্যার কারণে মূল্য কিছুটা বেড়েছে বলে বৈঠকে মন্ত্রণালয়ের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, বাংলাদেশ ও ভারত দু’দেশেই বন্যা হয়েছে।  

এ কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে গত বছরের একই সময়ে থেকে পেঁয়াজের মূল্য কম রয়েছে জানানো হয়। বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা শেষে ঈদের আগে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

এবিষয়ে সংসদীয় কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হয়। কিন্তু সেখানেও এ বছর বন্যা দেখা দিয়েছে। ফলে দাম কিছুটা বেড়েছে। তারপরও ঈদকে সামনে রেখে মূল্য যাতে বাড়তে না পারে সেজন্য প্রয়োজনী নির্দেশনা দেওয়া হয়েছে।


মন্তব্য