kalerkantho


আগস্ট মাসের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৮:২৯



আগস্ট মাসের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি

চলতি আগস্ট মাসের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ সংবাদপত্র প্রেস শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।  

সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ সংবাদপত্র প্রেস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে আজ বুধবার পুরানা পল্টনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় সভাপতিত্ব করেন সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. মতিউর রহমান তালুকদার।  

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সভায় আগামী ১০ সেপ্টেম্বর গণমাধ্যম কর্মচারীদের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে শপথ গ্রহণ করা হয়। সভার অপর এক প্রস্তাবে ৫৭ ধারা বাতিলের জোর দাবি জানানো হয়।

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে দুই ফেডারেশনের যৌথ প্রস্তুতি সভা আগামী ৭ সেপ্টেম্বর পল্টনস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট নেতৃবৃন্দদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

পরে এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পে-স্কেলে বেতন-ভাতা সংবাদপত্রে কর্মরত কর্মচারীদের চেয়ে অনেক বেশি পরিমাণে পাচ্ছেন। ৮ম ওয়েজবোর্ড ঘোষণার পর প্রায় ৫ বছর অতিবাহিত হতে চলেছে। এরই মধ্যে সরকারি কর্মচারীদের বেতন ভাতা বাড়ানো হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জীবন যাত্রার ব্যয় সর্বক্ষেত্রে ৩শ’ ভাগ বৃদ্ধি পেয়েছে। দফায় দফায় বিদ্যুৎ, গ্যাস, পানির দাম, বাড়ি ভাড়া, পরিবহন খরচ, চিকিৎসাসহ অন্যান্য ব্যয়ও বাড়ছে লাগামহীনভাবে। দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খেতে হচ্ছে সাংবাদিক ও শ্রমিক-কর্মচারীদের।


মন্তব্য