kalerkantho


'যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৭ ২২:২১



'যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে'

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম জনগণের হৃদয় থেকে মুছে ফেলা যাবে না। তিনি বলেন, ’৭৫ পরবর্তী বেশির ভাগ সময় স্বাধীনতা বিপক্ষের শক্তি ক্ষমতায় ছিল, তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক দিবস পালন করতে দেয়নি।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার বাঘা উপজেলা পরিষদ ও চারঘাট উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

এ উপলক্ষে পৃথক পৃথক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভাস্থলে এসে শেষ হয়। প্রতিমন্ত্রী এ উপলক্ষে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও দুস্থদের মাঝে চেক বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, যে মানুষটি আট কোটি বাঙালির জন্য পাকিস্তানিদের নিদারুণ অত্যাচার সহ্য করেছেন, সে মানুষটিকে তাঁর দেশের নাগরিকের বুলেটের আঘাতে প্রাণ দিতে হবে এটা মেনে নেয়া যায় না। তাঁর রক্তের প্রতিটি বিন্দুর হিসেব দিতে হবে ঘাতকদের। দেশে ফিরিয়ে এনে বঙ্গবন্ধুর খুনীদের বিচারের রায় কার্যকর করা হবে।  

তিনি বলেন, আওয়ামী লীগের তৃণমূলের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে প্রাধান্য দিয়ে বাস্তবায়ন করতে হবে। দেশের উন্নয়নের ধারা ঠিক রাখতে কুচক্রী মহলের ষড়যন্ত্র মোকাবেলা করে নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আবারও অধিষ্ঠিত করতে হবে।

 

পৃথক অনুষ্ঠানে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, পৌর মেয়র আক্কাস আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম, চারঘাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আনোয়ার হোসেন, পৌরসভা সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক মো: একরামুল হক, জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিউর রহমান শফি প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য