kalerkantho


'বর্ষা শেষে সকল রাস্তাঘাট একসাথে মেরামত করা হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৭ ১৭:৪৭



'বর্ষা শেষে সকল রাস্তাঘাট একসাথে মেরামত করা হবে'

বর্ষা মৌসুম শেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার ক্ষতিগ্রস্ত সকল রাস্তাঘাট একসাথে মেরামত করা হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।  

তিনি বলেন, এবার সারাদেশসহ রাজধানী ঢাকায় অন্যান্য বছরের তুলনায় বেশি বৃষ্টিপাত হয়েছে। অতিবর্ষণজনিত কারণে দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার অনেক রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত সকল রাস্তাঘাট বর্ষা মৌসুম শেষে একযোগে মেরামত করা হবে।

মেয়র আজ নগরীর সেগুনবাগিচা হাই স্কুলে জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন এই কর্মসূচির আয়োজন করেন।  

জলাবদ্ধতাকে নগরবাসীর জন্য একটি বড় সমস্যা হিসেবে উল্লেখ করে মেয়র বলেন, নগরীর প্রাকৃতিক জলাধারসমূহ ভরাট করে বাড়িঘর, দোকানপাট নির্মাণ করায় পানি অপসারিত হতে পারছে না।  

তিনি বলেন, দীর্ঘদিনের এ সমস্যা স্থায়ীভাবে দূর করতে হলে মাষ্টার প্লান তৈরি করতে হবে এবং কোন একক কর্তৃপক্ষের হাতে এ দায়িত্ব ন্যস্ত করতে হবে। এজন্য সময় প্রয়োজন। তবে বৃষ্টির পরে পানি যেন দ্রততম সময়ের মধ্যে নেমে যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে মেয়র উল্লেখ করেন।  

সাঈদ খোকন বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। অথচ একটি মহল এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকুক, দেশের মানুষ ভালো থাকুক তা চায় না। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি এদের বিরুদ্ধে সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালেহ উদ্দিন, বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী, বঙ্গবন্ধু পরিষদ ও সেগুনবাগিচা সোসাইটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য