kalerkantho


লাইভে মুসা, দেশের পতাকা এবার কার্সটেঞ্জ পিরামিডে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৭ ১৪:২৫



লাইভে মুসা, দেশের পতাকা এবার কার্সটেঞ্জ পিরামিডে

অস্ট্রেলিয়া-ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ পর্বত কার্সটেঞ্জ পিরামিডের চূড়ায় দাঁড়িয়ে বাংলাদেশের প্রতিটি মানুষকে তাঁর এই সাফল্য উৎসর্গ করলেন মুসা ইব্রাহীম। এভারেস্টজয়ী পর্বতারোহী মুসা ইব্রাহীম এবং তাঁর সঙ্গী দুই ভারতীয় পর্বতারোহী আরোহণের সময় বিপদে পড়েন, অবশ্য পরে তাঁদের নিরাপদে উদ্ধার করা হয়।

পর্বতারোহী মুসা ইব্রাহীমের ফেসবুক আইডি থেকে ৪৫ মিনিট আগে প্রকাশিত একটি লাইভে তিনি তাঁর আরোহণের কথা জানিয়ে লাইভে বলেন, 'মাউন্ট কার্সটেঞ্জ পিরামিডের চূড়ায় বাংলাদেশের পতাকা উড়ল। এবং বাংলাদেশের এই মহান লাল-সবুজ পতাকা মাথায় দিয়ে নিয়ে এই মাউন্ট কার্সটেঞ্জ এর চূড়ায় উপস্থিত হয়েছি। আমি এই আরোহণ বাংলাদেশের প্রতিটি মানুষকে উৎসর্গ করছি। '  

ওই পোস্টে তিনি তাঁর দুই সফরসঙ্গীদের ট্যাগ করে লেখেন, 'সবাইকে শুভেচ্ছা। বাংলাদেশের পতাকা উড়েছে কার্সটেঞ্জ পিরামিডের পর্বতের চূড়ায়। আমি এই আনন্দ বাংলাদেশের প্রতিটি মানুষের সঙ্গে ভাগ করে নিতে চাই। '

এ ছাড়াও তিনি বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী, ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে লেখেন, নীলসাগর গ্রুপ মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড অভিযান সফল করে বেস ক্যাম্পে ফিরে আমরা অভিযাত্রীরা (Satyarup Siddhanta, Nandita Cn এবং আমি Musa Ibrahim)- যেভাবে এক বিশেষ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলাম, তাতে দেশবাসী যেভাবে সহযোগিতা করেছেন, তাতে এই আনন্দ আরও বেড়ে গেছে বহুগুণে। বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী Mohammed Shahriar Alam ভাই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী Zunaid Ahmed Palak ভাই, ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির, বেসিস এর সাবেক প্রেসিডেন্ট Shameem Ahsan ভাই, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ, ইন্দোনেশিয়ায় ভারতীয় রাষ্ট্রদূত সুরেশ রেড্ডি প্রমুখ-সহ যারা সহায়তা করেছেন, তাদের সবার কাছে আমার কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।

আর নীলসাগর গ্রুপের চেয়ারম্যান সিংহহৃদয় Md Ahsan Habib Lalin ভাইয়ের কথা আলাদা করে উল্লেখ করার প্রয়োজন নেই, তিনি না হলে এই অভিযানে আসা হতো না।

ধন্যবাদ, Arman Habib ভাই।

কৃতজ্ঞতা জানাই, সকল বন্ধু, ভাই, বোন, শুভানুধ্যায়ীকে, যারা এমন বিপদে সহযোগিতা, সহমর্মিতা প্রকাশ করেছেন...

আপনাদের জন্যই জীবনটা এত সুন্দর....

 


মন্তব্য