kalerkantho


'ভালোবাসা থাকলে বিএনপি নেত্রী নিরীহ মানুষকে হত্যা করতেন না'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৭ ২১:৫৬



'ভালোবাসা থাকলে বিএনপি নেত্রী নিরীহ মানুষকে হত্যা করতেন না'

ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার জনগণের প্রতি ভালোবাসা থাকলে আন্দোলনের নামে পেট্রলবোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করতেন না। আজ রবিবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘দেশের পার্বত্য জেলাগুলোতে প্রবল বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধ্বসে ১৫১ জনের প্রাণহানি ঘটে এবং অনেকে আহত হয়। ভূমিধসের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও আমিসহ চার সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থলে যাই। ’

তিনি বলেন, ‘দুর্গত মানুষের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের প্রতিনিধি দলের পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব কামাল আব্দুল নাসের চৌধুরী সেখানে যান এবং ত্রাণ কার্যক্রমে তদারকি করেন। ’

হানিফ বলেন, আর দুর্ঘটনার কয়েকদিন পর সরকারের ত্রাণ তৎপরতাকে বিতর্কিত করার জন্য তিনি (বেগম খালেদা জিয়া) তাঁর দলের মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পাঠালেন।

তিনি বলেন, ‘তাঁর (বেগম খালেদা জিয়া) দেশপ্রেম নিয়ে জনগণের মনে সন্দেহ রয়েছে। দেশের মানুষ মনে করে তাঁর মনে রয়েছে পাকিস্তান প্রেম।

হানিফ আরো বলেন, জনগণের প্রতি ভালোবাসা থাকলে ২০১৫ সালে সরকার পতনের আন্দোলনের নামে দেশের নিরীহ মানুষকে পেট্রলবোমা মেরে পুড়িয়ে হত্যা করতেন না।


মন্তব্য