kalerkantho


খালেদার ভিশন-২০৩০ হলো বিভিষণ-২০৩০ : ইয়াফেস ওসমান

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৭ ১৮:১৫



খালেদার ভিশন-২০৩০ হলো বিভিষণ-২০৩০ : ইয়াফেস ওসমান

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বিএনপি-জামায়াতের দেশ ও উন্নয়ন বিরোধী সকল অপপ্রচার ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান জানিয়ে বলেছেন, সম্প্রতি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ হলো, প্রকৃতপক্ষে বিভিষণ-২০৩০। বিএনপি হলো ঘরের শত্রু বিভিষণ।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশের পররাষ্ট্রনীতি ও ভারত-বাংলাদেশ সম্পর্ক’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্থপতি ইয়াফেস ওসমান এ কথা বলেন। বঙ্গবন্ধু পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ উপদেষ্টামন্ডলীর সদস্য ডা. এস এ মালেক।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসে এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত করার জন্য কাজ শুরু করে। পরবর্তীতে আমরা আবারও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তাঁর নেতৃত্বে ক্ষমতায় এসেছি।

ইয়াফেস ওসমান বর্তমানে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে বেশী শক্তিশালী উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সে দেশের (ভারত) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রটোকল ভেঙে বিমানবন্দর শেখ হাসিনাকে অভ্যর্থনা জানিয়েছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক ড. জিন্নাত ইমতিয়াজ আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, ফার্মেসী বিভাগের সাবেক ডীন অধ্যাপক আ ব ম ফারুক, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফায়েকুজ্জামান, সাবেক রাষ্ট্রদূত ও কুটনীতিক আতিকুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ কাফি প্রমুখ।


মন্তব্য