kalerkantho


সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ২৩:০৪



সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন

শনিবার সকাল সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কিংবদন্তী সঙ্গীতশিল্পী লাকী আখন্দের মরদেহ রাখা হবে। শ্রদ্ধা নিবেদন চলবে দুপুর দেড়টা পর্যন্ত। এছাড়া তাকে রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোর জন্য গার্ড অব অনার দেওয়া হবে। এ সময় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, ঢাকা সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু ও গোলাম কুদ্দুস উপস্থিত থাকবেন।

এরপরে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে জানাজার জন্য নেওয়া হবে। এসব তথ্য নিশ্চিত করেছেন পারিবারিক বন্ধু ও গীতিকার আসিফ ইকবাল।

গীতিকার আসিফ ইকবাল জানান, সরকার চেয়েছে লাকী আখন্দকে রাষ্ট্রীয়ভাবে সম্মান জানাতে এজন্যই তাকে বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হবে।

এর আগে শনিবার সকাল ১০টায় পুরান ঢাকার আরমানিটোলা মাঠে কিংবদন্তী সঙ্গীতশিল্পী লাকী আখন্দের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ফুসফুসে  আক্রান্ত লাকী আখন্দ শুক্রবার (২১ এপ্রিল) মারা যান। দুপুরের পর এই শিল্পীর শারীরিক অবস্থা গুরুতর খারাপ হলে আজ সন্ধ্যায় আরমানিটোলার বাসা থেকে তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসকেরা শিল্পীকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬১ বছর।


মন্তব্য