kalerkantho


প্রথম বাংলাদেশি হিসেবে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন সায়েম সোবহান

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ২১:৫২



প্রথম বাংলাদেশি হিসেবে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন সায়েম সোবহান

বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ভারতের মর্যাদাপূর্ণ 'দাদাসাহেব ফালকে এক্সিলেন্স এওয়ার্ডস ২০১৭' তুলে দিচ্ছেন ভারতের প্রখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতার।

বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ভারতের মর্যাদাপূর্ণ 'দাদাসাহেব ফালকে এক্সিলেন্স এওয়ার্ডস ২০১৭' -এ ভূষিত হয়েছেন। গণমাধ্যম ও সমাজসেবা শাখায় প্রথম বাংলাদেশি হিসেবে তিনি এ পুরস্কার অর্জন করেছেন।  মুম্বাইয়ের সেইন্ট এন্ড্রুস কলেজ অডিটোরিয়ামে শুক্রবার সন্ধ্যায় তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।  জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে সায়েম সোবাহানের হাতে এই পুরস্কার তুলে দেন ভারতের প্রখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতার।

দাদাসাহেব ফালকে পুরস্কার ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার। দাদাসাহেব ফালকের পুরো নাম ধুন্ডিরাজ গোবিন্দ ফালকে। তাকে ভারতীয় সিনেমার জনক বলা হয়ে থাকে। সায়েম সোবহান ছাড়া এই পদক পেয়েছেন, প্রখ্যাত অভিনেত্রী হেমা মালিনী, ঐশ্বরিয়া রাই বচ্চন, কণ্ঠশিল্পী ফাল্গুনী পাঠক এবং কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

উল্লেখ্য, সায়েম সোবহান সমাজসেবা ও গণমাধ্যমে অবদান রাখার পাশাপাশি বাংলাদেশের ক্রীড়াজগতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

 

 


মন্তব্য