kalerkantho


খিলগাঁওয়ে উদ্ধার বোমাগুলোর দুটি নিষ্ক্রিয় : র‌্যাব ৩ সিও

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৭ ১৩:০৩



খিলগাঁওয়ে উদ্ধার বোমাগুলোর দুটি নিষ্ক্রিয় : র‌্যাব ৩ সিও

খিলগাঁও শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টাকারী যুবকের ব্যাগ থেকে তিনটি বোমা ও ভেস্ট উদ্ধার করা হয়েছে। ভেস্টের মধ্যে দুটি বোমা ছিল।

মোট পাঁচটি বোমার মধ্য থেকে দুটি নিষ্ক্রিয় করেছে র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট। আজ শনিবার সকালে র‌্যাব ৩ এর সিও লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ এ কথা জানিয়েছেন। এ ছাড়া ঘটনাস্থলে সিআইডির ক্রাইম সিন আলামত সংগ্রহ করছে।

তিনি জানান, ভোর পৌনে ৫টার দিকে ২০-১৫ বছর বয়সী মোটরসাইকেল আরোহী ওই যুবককে সন্দেহ হলে চেকপোস্টে থাকা র‌্যাব সদস্যরা তাকে থামার সিগন্যাল দেয়। সে না থামায় তাকে গুলি করা হয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সে কোথা থেকে আসছিল বা কোথায় যাচ্ছিল সে বিষয়ে আমাদের কিছু জানা নেই। নিহত যুবক জঙ্গি কিনা এটা তারা এখনও নিশ্চত নন তারা।

র‌্যাব অধিনায়ক আরও বলেন, গুলি করার পর ওই যুবক মোটরসাইকেল থেকে পড়ে যায়।

এরপর মেটাল ডিটেক্টর দিয়ে তার দেহে তল্লাশি চালানো হয়। সেটা সিগন্যাল দিলে ধারণা করা হয় যে তার শরীর ও ব্যাগে বিস্ফোরক রয়েছে। পরে ব্যাগ থেকে তিনটি বোমা উদ্ধার করি। সেগুলো নিষ্ক্রিয় করার কাজ চলে।

রামপুরা-ডেমরা স্টাফ কোয়ার্টার সড়কের মেরাদিয়া থেকে আড়াই কিলোমিটার দূরে মোস্তাক মাঝি মোড়ের আমিন মোহাম্মদ হাউজিংয়ের শেখের জায়গা সড়কের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটেছে। যে এলাকায় ও ঘটনা ঘটেছে তার আশপাশে তেমন বসতি নেই। ঘটনাস্থলের কাছে শুধু একটি টিনের ঘর। আর রাস্তার পাশে র‌্যাবের একটি চেকপোস্ট রয়েছে।

 


মন্তব্য