kalerkantho


খিলগাঁওয়ে র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা, হামলাকারী নিহত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৭ ০৮:৩৮



খিলগাঁওয়ে র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা, হামলাকারী নিহত

আশকোনায় র‌্যাব কার্যালয়ে আত্মঘাতী হামলা চেষ্টার একদিনের মাথায় এবার একই ঘটনা ঘটেছে এলিট ফোর্সটির একটি চেকপোস্টে। শনিবার ভোররাতে রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাব ৩ এর একটি চেকপোস্টে হামলার চেষ্টা চালায় সন্দেহভাজন এক জঙ্গি। মোটরসাইকেলে করে এই হামলার চেষ্টা করা হয়। এ ঘটনায় হামলাকারী নিহত এবং র‌্যাবের দুজন সদস্য আহত হয়েছেন। শনিবার ভোর ৫টার দিকে খিলগাঁও শেখের জায়গা নামের স্থানে র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে তল্লাশি করছিলেন র‌্যাব সদস্যরা।

এ সময় একজন মোটরসাইকেল আরোহী খুব দ্রুত ওই চেক পোস্টের দিকে এগিয়ে আসেন। তখন র‌্যাব সদস্যরা তাকে সিগন্যাল দিলে তিনি তা অমান্য করে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন তাকে আটকাতে গিয়ে দুজন র‌্যাব সদস্য আহত হন।

র‌্যাব সূত্রে জানা যায়, ওই আরোহীকে বাধা দিতে গেলে তিনি তার বন্দুক দিয়ে গুলি করার চেষ্টা করেন। তখন র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হন ওই দুর্বৃত্ত।

মোটরসাইকেল আরোহীর মরদেহ স্পটেই রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট। তার কাছে কোনো বোমা আছে কি না তদন্ত করে তার মরদেহ উদ্ধার করা হবে বলে জানিয়েছেন র‌্যাব ৩ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তুহিম মোহাম্মদ মাসুদ।


মন্তব্য