kalerkantho


জাবিতে বঙ্গবন্ধুর জন্মার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৭ ২১:১৩



জাবিতে বঙ্গবন্ধুর জন্মার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৭ পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে নানান কর্মসূচির আয়োজন করা হয়।

এরই অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু পরিষদ’ ও ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বসী প্রগতিশীল শিক্ষক সমাজ’এর পক্ষ থেকে শিক্ষক-অফিসার ক্লাবে কেক কাটার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রা শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এসে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য ড. ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ, মহিলা ক্লাব, অফিসার্স ক্লাবসহ অন্যান্য সংগঠন।

জন্মবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের ছেড়ে চলে গেছেন আততায়ীর গুলিতে নিহত হয়ে। কিন্তু আমরা তাঁকে ৯৮ তম জন্মদিনে এসেও সেই তরতজা, সেই সবল ও শক্তিশালী মানুষ হিসেবে দেখতে পাই চোখ বন্ধ করলেই। ’ 

উপস্থিত সকলের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আলমগীর কবির। সবশেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনার্থে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা সহ বিভিন্ন হলের প্রভোস্ট ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।


মন্তব্য