kalerkantho


জঙ্গিবাদ নির্মূল হয়নি, নিয়ন্ত্রণে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১৪:৫৫



জঙ্গিবাদ নির্মূল হয়নি, নিয়ন্ত্রণে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে জঙ্গিবাদ এখনও নির্মূল করা যায়নি। তবে জঙ্গিবাদি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সীতাকুণ্ডে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান সম্পর্কে বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, সীতাকুণ্ডে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান সব দিক দিয়ে সফল হয়েছে। জঙ্গিবাদ এখনও নির্ম‍ূল করা যায়নি। তবে জঙ্গিদের তৎপরতা এখন অনেক নিয়ন্ত্রণে রয়েছে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গি ঘাঁটি ভেঙে দিচ্ছি। অপর এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে আইএস বলে কিছু নেই। অন্য দেশ থেকেও জঙ্গিরা আসেনি। বাংলাদেশের বিরুদ্ধে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র এখনও শেষ হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে কেউ আইএস এ যোগ দিতে যাচ্ছে না। বাংলাদেশের যারা অন্য দেশে আছে সেখান থেকে হয় তো কেউ যেতে পারে। কিন্তু সেটা ২/১ জন, সংখ্যায় কম। সীতাকুণ্ডের অভিযান প্রসঙ্গে তিনি আরও বলেন, সীতাকুণ্ডের জঙ্গি ঘাঁটি গোয়েন্দারা চিহ্নিত করে। এর পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রাখে। ভেতর থেকে জঙ্গিরা গুলি করে, বোমা মারে। অভিযানে চার জঙ্গি নিহত হয়েছেন। এতে দুজন পুলিশ আহত হন। আহত পুলিশ সদস্যরা সুস্থ আছেন।

 


মন্তব্য