kalerkantho


'সন্ত্রাস-উগ্রবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ২৩:৩০



'সন্ত্রাস-উগ্রবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধরনের সন্ত্রাস ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করেছেন।  

আজ বুধ্বার ভারতের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী তৃতীয় কাউন্টার টেররিজম কনফারেন্সের শেষ দিনে তিনি এ কথা বলেন।

ভারতের উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি একটি স্থানীয় হোটেলে ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজিত এ সম্মেলনের উদ্বোধন করেন।
 
সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি বেড়ে যাওয়া জঙ্গিবাদ কর্মকাণ্ড আইনশৃঙ্খলা বাহিনীর বিরামহীন পরিশ্রম ও সাধারণ জনগণের সহযোগিতায় নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। বাংলাদেশ প্রতিবেশী দেশগুলো তো বটেই বিশ্বের যেকোনো দেশে সন্ত্রাসী হামলা চালানোর জন্য বাংলাদেশের মাটি ব্যবহার করতে দেবে না।
 
কঠোর ব্যবস্থা গ্রহণ করা সত্ত্বেও কিছু হোম গ্রোন গ্রুপ সহিংস জঙ্গিবাদে জড়িয়ে পড়ায় হতাশা ব্যক্ত করে তিনি বলেন, কিছুক্ষেত্রে মৌলবাদী রাজনৈতিক দলগুলোর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। আমরা আরো খুঁজে বের করেছি এসব গোষ্ঠীর সঙ্গে আন্তর্জাতিক ক্রাইম ট্রাইব্যুনালে শাস্তি হওয়া ব্যক্তিদের অশুভ সংযোগ রয়েছে।  

আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, জঙ্গিবাদ দমনে বাংলাদেশের বিস্তৃত পরিকল্পনা রয়েছে।  

কনফারেন্সে সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও আফগানিস্তানের মন্ত্রী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলি ও এবং বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরাও উপস্থিত ছিলেন।


মন্তব্য