kalerkantho


সীতাকুণ্ডে জেএমবির দুই আস্তানায় অভিযান : গ্রেনেড, সুইসাইড ভেস্ট উদ্ধার

এস এম রানা, সীতাকুণ্ড থেকে    

১৫ মার্চ, ২০১৭ ২২:৩৫



সীতাকুণ্ডে জেএমবির দুই আস্তানায় অভিযান : গ্রেনেড, সুইসাইড ভেস্ট উদ্ধার

ফাইল ফটো

সন্ধ্যার পর থেকে বাড়িটির চারদিকে জেনারেটর দিয়ে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। মাইক টাঙিয়ে পুলিশ কর্মকর্তারা সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছেন।

পুলিশকে লক্ষ্য করে পাঁচটি গ্রেনেড ছুড়ে মারার পর তারা ওই বাড়ির নিজেদের ফ্ল্যাটের দরজা-জানালা বন্ধ করে দেয়। তবে রাত নামার পর পুলিশের সঙ্গে তাদের গোলাগুলি শুরু হয়।
চট্টগ্রামের সীতাকুণ্ড পৌর সদরের প্রেমতলা ওয়ার্ডের চৌধুরীপাড়ায় ‘ছায়ানীড়’ নামের এই বাড়ি ঘিরে বুধবার বিকেল ৩টার পর থেকে চলছিল পুলিশের অভিযান। এ বাড়িতে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিদের এ আস্তানায় দুই পুরুষ ও এক নারী রয়েছে। শিশুও থাকতে পারে বলে পুলিশ দাবি করেছে।
ওই আস্তানা থেকে জঙ্গিদের ছোড়া গ্রেনেডে আহত হয়েছেন সীতাকুণ্ড থানার পরিদর্শকসহ (তদন্ত) দুজন। ঢাকা থেকে সোয়াতের আরেক দল ও কাউন্টার টেররিজম ইউনিট আসার পর শেষ রাত অথবা ভোরের দিকে চূড়ান্ত অভিযান চালানো হবে। ইতোমধ্যে সোয়াতের টিম ঘটনাস্থলে পৌঁছেছে।  
এর আগে দুপুর দেড়টার দিকে এই বাড়ি থেকে প্রায় পৌনে এক কিলোমিটার দূরে লামারবাজারের আমিরাবাদ এলাকার ‘সাধন কুটির’ নামের একটি বাড়ি থেকে শিশুসহ এক দম্পতিকে আটক করেছে পুলিশ। সেখান থেকে গ্রেনেড, সুইসাইড ভেস্ট, পিস্তল, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।  
আটক দম্পতি জসীম ও আর্জিনা নামের বাড়িটি ভাড়া নিয়েছিলেন। বাড়ির ঠিকানা বলেছিলেন কক্সবাজার। ভুয়া পরিচয়পত্র দিয়ে ধরা পড়েন তাঁরা।


মন্তব্য