kalerkantho


সুন্দরগঞ্জ উপজেলা উপ-নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে : সিইসি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ২১:৫১



সুন্দরগঞ্জ উপজেলা উপ-নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ২২ মার্চ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ উপজেলা) আসনের উপ-নির্বাচন অবাধ ও নিরপেক্ষ এবং স্বচ্ছতার সঙ্গে অনুষ্ঠিত হবে। আজ বুধবার বিকেলে জেলা কালেক্টরেট ভবনে জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহ ও প্রার্থীদের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, এই আসনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে, যাতে ভোটাররা সহজে ভোট কেন্দ্রে যেতে পারে এবং উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারে। দুর্গম এলাকা বিশেষ করে চরাঞ্চলে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যাতে উপজেলার মূল ভূখণ্ডের ন্যায় এসব এলাকায়ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়।

সিইসি এই নির্বাচন অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পাদনে সংশ্লিষ্ট সকল পক্ষের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এই নির্বাচনে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার তিন লাখ ৩৩ হাজার ৪২৬ জন ভোটার ২০৯টি কেন্দ্রের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

সূত্র আরো জানায়, সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন গত বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেল স্টেশনের কাছে তার শাহবাজ গ্রামের নিজ বাড়িতে দৃষ্কৃতকারিদের গুলিশে নিহত হলে এই আসনটি শূন্য হয়।


মন্তব্য