kalerkantho


জবিতে পান্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি সাক্ষরিত

জবি প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ২০:৫২



জবিতে পান্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি সাক্ষরিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব উদ্যোগে ‘শিক্ষা ও গবেষণা’ সংক্রান্ত পান্ডুলিপি প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০.৩০টায় বিশ্ববিদ্যালয়ে পান্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সর্বদা জ্ঞান বিতরণ ও আহরণের মঝে নিয়োজিত থাকতে হবে। এজন্য শিক্ষক ও শিক্ষার্থীদের বৃদ্ধি করতে হবে গবেষণা কার্যক্রম। আর এ সকল কার্যক্রমের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা সহজতর করার জন্য নিজস্ব প্রেস খোলার উদ্যোগ গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা প্রচার এবং বিতরণের জন্য আগামীতে একুশে বই মেলায় অংশগ্রহণের ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া-এর সভাপতিত্বে আরও বক্তব্য প্রদান করেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া এবং প্রত্যেক পান্ডুলিপি লেখকবৃন্দ স্ব-স্ব পান্ডুলিপির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।
  


মন্তব্য