kalerkantho


রাজধানীতে দুই মাদকাসক্তি নিরাময় কেন্দ্র সীলগালা

ইয়াবা, ফেন্সিডিলসহ গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৭ ২০:০৮



রাজধানীতে আলাদা অভিযানে দুইটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্র সীলগালা করে দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ ছাড়া গত ৪৮ ঘণ্টায় মাদকবিরোধী অভিযানে ইয়াবা, ফেন্সিডিলসহ আটজনকে গ্রেপ্তার করেছে ডিএনসি।

 
ডিএনসি ঢাকা মেট্রো উত্তরের সহকারী পরিচালক খোরশিদ আলম বলেন, গত রবিবার দক্ষিণখানের কাওলায় অবস্থিত ‘গোল্ডেন ওয়ে’ এবং উত্তরখানের মধ্যপাড়ায় অবস্থিত ‘নতুন আশা’ নামে দুইটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্র সীলগালা করা হয়েছে। এসময় ৫৫ জন রোগীকে উদ্ধার করে তাদের অভিভাবকের কাছে দেওয়া হয়েছে। ওই প্রতিষ্ঠান দুইটির নিজস্ব কোনো ডাক্তার বা নার্স ছিল না। পুরাতন রোগী দিয়েই মাদকাসক্ত নিরাময় কেন্দ্র চালাচ্ছিল। তিনি আরো বলেন, গত সোমবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযানে ডিএনসি ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে কারওয়ানবাজার রেলওয়ে বস্তি থেকে ৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৫০ গ্রাম গাঁজাসহ ফারুক হেসেন, বিল্লাল, সাজেদা, নিপা আক্তার, সুজন, মিলন পারভেজ ও বায়েজিদ হোসেন নামে ছয়জনকে গ্রেপ্তার করে। এ ছাড়া দুপুরে বংশালের সুরিটোলা থেকে ৯০ বোতল ফেন্সিডিল ও মাদক ব্যবসার কাজে ব্যবহৃত একটি মোবাইলসহ বিল্লাল হেসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সে কুমিল্লা থেকে ফেন্সিডিল এনে ঢাকায় বিক্রি করতো। এ ছাড়া মোহাম্মদপুরে ‘আশার আলো’ এবং ‘নিউ তরী’ নামে দুইটি মাদকসক্ত নিরাময় কেন্দ্রকে সতর্ক করা হয়েছে।
ঢাকা গোয়েন্দা কার্যালয়ের তত্ত্বাবধায়ক ফজলুল হক খান বলেন, মঙ্গলবার বিকালে গেন্ডারিয়ার ডিস্টিলারী রোড থেকে এক হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শফিক আলম নামে একজনকে আটক করা হয়েছে। সে কক্সবাজার জেলার উখিয়ার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী।


মন্তব্য