kalerkantho


ক্ষমতাসীন সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে : পর্যটনমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ১৪:৪৫



ক্ষমতাসীন সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে : পর্যটনমন্ত্রী

বেসামরিক বিমান পরিহন ও পর্যটনমন্ত্রী এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন সরকারের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


'বিএনপি কেয়ামত পর্যন্ত অপেক্ষা করবে তবুও বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না' বিএনপি'র এক নেতার এই বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, কিন্তু তারা কেয়ামত পর্যন্ত অপেক্ষা করলেও নির্বাচন তাদের জন্য থেমে থাকবে না।

রাশেদ খান মেনন আজ সকালে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের পুষ্পদাম মিলনায়তনে ঢাকা ৮ নির্বাচনী এলাকার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও এর অধীন থানা এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের পক্ষ থেকে তাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি একই সঙ্গে আগামী নির্বাচনে অংশগ্রহণ এবং নির্বাচনকে বিতর্কিত করার প্রস্তুতি নিয়েছে। বিএনপি নির্বাচনী ইশতেহার, প্রার্থী বাছাই, বের হয়ে যাওয়াদের দলে নিয়ে আসাসহ সকল প্রস্তুতি গ্রহণ করছে।

মেনন বলেন, ''বিএনপি যেমন নির্বাচনের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছে আবার তেমনি নির্বাচনকে বিতর্কিত করার জন্য ষড়যন্ত্র করছে। ''

নির্বাচন কমিশন গঠনের বিষয়ে বিএনপির ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ''নির্বাচন কমিশন গঠনে বিএনপি মতামত দিয়েছে এবং সার্চ কমিটিতে নাম পাঠিয়েছে। আবার এখন বলছে এ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ''

সরকার ও সংবিধানের ধারাবাহিকতা রক্ষার জন্য নির্বাচনের কোনো বিকল্প নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, ''বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে ২০১৮ সালের ডিসেম্বরে যে নির্বাচন হবে তা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে হবে।

আগামী নির্বাচনে স্বাধীনতার পক্ষের দলগুলো জয়লাভ করলে জঙ্গিবাদকে মোকাবিলা করে অসাংবিধানিকভাবে ক্ষমতা পরিবর্তন রোধ করা সম্ভব হবে। ''


মন্তব্য