kalerkantho


ফ্লাইওভার দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : সাঈদ খোকন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১৭:১৫



ফ্লাইওভার দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, মালিবাগের ফ্লাইওভার দুর্ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ সোমবার দুপুরে মালিবাগ রেলগেট এলাকায় দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে ডিএসসিসি মেয়র সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরো বলেন, উড়ালসেতুর গার্ডার পড়ে হতাহতের ঘটনায় দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।

সাঈদ খোকন বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে মৌচাক-মালিবাগ ফ্লাইওভার প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কালাম আজাদের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে অবিলম্বে এ ব্যাপারে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এ ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করে মেয়র ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারের প্রতি ক্ষতিপূরণ প্রদান ও আহতদের চিকিৎসার ব্যয়ভার বহনের আশ্বাস দেন।

উল্লেখ্য, গতকাল রবিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর মালিবাগ রেলগেট সংলগ্ন নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার পড়ে স্বপন নামে এক পথচারী নিহত হন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায়। তিনি স্থানীয় একটি ফার্নিচারের দোকানে কাজ করতেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন এক প্রকৌশলী ও পথচারীও।

গতকাল রাতে ক্রেন দিয়ে গার্ডার তোলার সময় তা হঠাৎ ছিটকে পড়ায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে উড়ালসেতু নির্মাণকাজে নিয়োজিত প্রকৌশলী পলাশ রয়েছে। অপরজনের নাম নুরুন্নবী (৪০)। তিনি পথচারী ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।


মন্তব্য