kalerkantho


প্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার আহ্বান জানালেন স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৭ ২২:৪১



প্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার আহ্বান জানালেন স্পিকার

প্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ব্যাপারে সংসদ সদস্যদের কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি চলমান তথ্যের সাথে নিজেদেরকে অবহিত রাখার পাশাপাশি তথ্য প্রযুক্তির সুবিধা জনগণকে অবহিত করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য সকল সংসদ সদস্যের প্রতি আহ্বান জানান।

আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল কর্মসূচি বাস্তবায়নে আরও বেশী আন্তরিক হতে হবে।  

জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়া। কর্মশালায় মূল বক্তব্য উপস্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তাঁর সুযোগ্য পুত্র জয় বাংলাদেশকে আইটি ক্ষেত্রে আন্তর্জাতিক পরিসরে সমান পর্যায়ে পৌঁছানোর লক্ষ্যে তার দিক নির্দেশনা ও কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আর এই গুরুদায়িত্ব বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

সভাপতির বক্তব্যে প্রধান হুইপ যুগোপযোগী প্রযুক্তিগত সুবিধা গ্রহণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমসাময়িক জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোর প্রতি সচেতন থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।  

মূল বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশের সামগ্রিক উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অবদান এবং যেকোন দুর্যোগ ও তাৎক্ষণিক পরিস্থিতি মোকাবেলায় সোশ্যাল মিডিয়ার ভূমিকা তুলে ধরে কর্মশালার বিষয়বস্তুর প্রাণবন্ত উপস্থাপন করেন।

তিনি যুব সমাজের ইতিবাচক অংশগ্রহণভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর গুরুত্বারোপ করেন।


মন্তব্য