kalerkantho


২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ২০:৩৯



২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি

আগামী ২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি বাস্তবায়ন না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করা হবে। এছাড়া আগামী ১৯,২০ ও ২১ মার্চ গণমাধ্যম কর্মীরা ৩ ঘন্টার কর্ম বিরতি কর্মসূচি পালন করবে। আজ রবিাবর দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএফইউজে’র উদ্যোগে সংবাদপত্র ও গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন ও সাগর-রুনিসহ নিহত সাংবাদিকদের বিচারের দাবিতে আজ সারা দেশে রাজপথ অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের সামনের রাজপথে কেন্দ্রীয় এই কর্মসূচি পালনকালে সভাপতির বক্তব্যে বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল আরো বলেন, এরপরেও যদি নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে বিলম্ব করা হয় তবে সচিবালয়ের সামনে ওসমানী উদ্যানের রাস্তায় পরবর্তী সমাবেশ ডাকা হবে।

এ সময় বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ ভেঙ্গে গেলে গণতন্ত্রও ভেঙ্গে যাবে। প্রধানমন্ত্রী ঘোষণা দেওয়ার পরও ওয়েজ বোর্ড গঠনে বিলম্ব করে সাংবাদিকদেরকে রাজপথে আন্দোলনে নামতে বাধ্য করা হচ্ছে। এটা মোটেও শুভ হবে না বলে উল্লেখ করেন তিনি।

সভায় বিভিন্ন সংবাদপত্রে সাংবাদিক ছাঁটাই বন্ধ ও গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন-ভাতা প্রদান করার জন্য আহ্বান জানানো হয়।
এ ছাড়াও সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে প্রিন্ট মিডিয়ার সঙ্গে ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও অন্তর্ভুক্ত করে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করার জন্য দাবি জানান।

অবরোধ কর্মসূচিতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিম আরা হক মিনু।

ঢাকা ছাড়াও খুলনা, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, যশোর, কুষ্টিয়া, কক্সবাজার, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে স্থানীয়ভাবে একই কর্মসূচি পালন করা হয়েছে।


মন্তব্য