kalerkantho


আদনান হত্যায় তিনজনের স্বীকারোক্তি

আদালত প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৭ ০০:৪৪



আদনান হত্যায় তিনজনের স্বীকারোক্তি

রাজধানীর উত্তরায় স্কুলছাত্র আদনান কবীর হত্যায় জড়িত সন্দেহে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হল মো. রাজিন আহমেদ হৃদয়(২০), শাকিল সরকার (১৯) ও ফখরুল ইসলাম শ্রাবন (১৯)।  

বুধবার রাতে উত্তরা ও টঙ্গী এলাকা থেকে ওই তিন তরুণকে আটক করে উত্তরা পশ্চিম থানার পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক শাহীন মিয়া।  

এক প্রতিবেদন দাখিল করে বলেন, আটক হওয়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। আদালতেও তারা জবানবন্দি দিতে আগ্রহ প্রকাশ করে। তাদের জবানবন্দি রেকর্ড করা হোক। পরে পৃথক মহানগর হাকিম ফৌজদারি কার্যবিধি-র ১৬৪ ধারায় আসামিদের স্বেচ্ছায় দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করে বিধি অনুযায়ী কারাগারে পাঠিয়ে দেন।  

এদের মধ্যে ঢাকার মহানগর হাকিম মো. নূর নবীর খাসকামরায় আদালতে রাজিন আহমেদ হৃদয় জবানবন্দি দেয়। মহানগর হাকিম মো. সাজ্জাদুর রহমানের খাসকামরায় ফখরুল ইসলাম শ্রাবন ও এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর খাসকামরায় আসামি শাকিল সরকার জবানবন্দি দেয়।  

সিএমএম আদালতে কর্মরত সংশ্লিস্ট থানার জিআরও (সাধারণ নিবন্ধন কর্মকর্তা) এসআই রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তদন্তের স্বার্থে আসামিদের দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি গোপন রাখা হয়েছে।  

গত ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে হকিস্টিক দিয়ে পিটিয়ে ও শরীরের বিভিন্ন স্থানে স্ক্রু ঢুকিয়ে হত্যা করা হয় আদনান কবিরকে।


মন্তব্য