kalerkantho


বিরোধীদল সংসদে দায়িত্বশীল ভূমিকা পালন করছে : রওশন এরশাদ

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৭ ২০:৪৭



বিরোধীদল সংসদে দায়িত্বশীল ভূমিকা পালন করছে : রওশন এরশাদ

ফাইল ফটো

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, তাঁর দল জাতীয় পার্টি দায়িত্বশীলতার সাথে সংসদে বিরোধীদলের ভূমিকা পালন করছে। তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে সব দিক থেকে দেশ ভালোভাবে চলছে।

দায়িত্বশীল বিরোধীদল হিসেবে আমরা সরকারের ভালো ও জনকল্যাণকর কাজের সহযোগিতা করছি। সরকার-বিরোধীদল মিলে-মিশে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে। ’ আজ বৃহস্পতিবার সংসদে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

 রওশন এরশাদ বলেন, বিশ্বের সব দেশে রাজনৈতিক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। শুধু বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠানে কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের দাবি করা হচ্ছে। রাজনৈতিক দল নিজেরা নিজেদের বিশ্বাস না করলে জনগণ তাদেরকে কিভাবে বিশ্বাস করবে। এ বিষয়ে সকলে মিলে-মিশে কথা বলে যেটা ভালো তা করার পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করা। সাথে সাথে আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করাও আমাদের লক্ষ্য।

জঙ্গি-সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির প্রশংসা করে বিরোধীদলীয় নেতা বলেন, সরকারের এ নীতি গ্রহণের ফলে জঙ্গি দমনে সাফল্য এসেছে। এতে বিশ্বে বাংলাদেশ দায়িত্বশীল রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে।

রওশন এরশাদ বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এমনকি এখন খাদ্য উদ্বৃত্ত দেশ হিসেবে খাদ্য রপ্তানি করা হচ্ছে। তবে দেশে এখনো নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত করা সম্ভব হয়নি। তিনি জনগণের জন্য বিশেষ করে আগামী প্রজন্মের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

তিনি দেশের যোগাযোগ অবকাঠামোর আরো উন্নয়ন বিশেষ করে যানজটমুক্ত যোগযোগ নিশ্চিত করার ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। পাশাপাশি বিশ্বমানের আগামী প্রজন্ম গড়তে মানসম্মত শিক্ষা নিশ্চিতেরও আহবান জানান।

রওশন এরশাদ বলেন, দেশে শিক্ষার হার বাড়লেও গুণগত মান বৃদ্ধি পায়নি। এ জন্য দক্ষ শিক্ষক নিয়োগের ব্যবস্থা করার পরামর্শ দেন।

এ ছাড়াও তিনি দেশকে বিশেষ করে বিশাল যুব সমাজকে মাদকের করাল গ্রাস থেকে রক্ষা করতে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা নেয়ারও পরামর্শ দেন। তা ছাড়াও পরমাণু বিদ্যুৎ কেন্দ্র ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র সতর্কতার সাথে স্থাপনের বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

 


মন্তব্য