kalerkantho


আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আজ ইসির বৈঠক

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৭ ১০:২৫



আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আজ ইসির বৈঠক

কুমিল্লা সিটি করপোরেশনের, গাইবান্ধা ১ ও সুনামগঞ্জ ২ শূন্য আসনের উপনির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করতে যাচ্ছে নবগঠিত নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় আগারগাঁওয়ে ইসির সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দুটি সংসদীয় আসন এবং একটি সিটি করপোরেশনের উপনির্বাচন নিয়ে কমিশন বৈঠক করবে।

ইসি সূত্র জানায়, এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠকে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য কমিশন থেকে চিঠি দেওয়া হয়েছে। বৈঠকে সশস্ত্র বাহিনীর বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, বাংলাদেশ মহাপুলিশ পরিদর্শক, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়/জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, বর্ডার গার্ড বাংলাদেশ/র‌্যাব/কোস্ট গার্ড/আনসার ও ভিডিপি/ডিজিএফআই/এনএসআইয়ের মহাপরিচালক, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক, রংপুর/চট্টগ্রাম/সিলেটের বিভাগীয় কমিশনার, রংপুর/চট্টগ্রাম/সিলেটের উপমহাপরিদর্শক, গাইবান্ধা/সুনামগঞ্জ/কুমিল্লার জেলা প্রশাসক, গাইবান্ধা/সুনামগঞ্জ/কুমিল্লার পুলিশ সুপার, রংপুর/চট্টগ্রাম/সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এবং গাইবান্ধা/সুনামগঞ্জ/কুমিল্লার জেলা নির্বাচন অফিসারের উপস্থিত থাকার কথা রয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, গাইবান্ধা ১ আসনে ২২ মার্চ এবং ৩০ মার্চ সুনামগঞ্জ ২ শূন্য আসন ও কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ হবে।


মন্তব্য