kalerkantho


চলতি মাসেই প্যনেলভুক্ত শিক্ষক নিয়োগ সম্পন্নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৭ ২৩:০৫



চলতি মাসেই প্যনেলভুক্ত শিক্ষক নিয়োগ সম্পন্নের সুপারিশ

চলতি মাসের ৩০ তারিখের মধ্যে প্যানেলভুক্ত সব শিক্ষকের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার সুপারিশ করেছে প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে প্রাথমিক বিদ্যালয়গুলোতে শূণ্য থাকা প্রধান শিক্ষকদের পদগুলো নিয়মানুযায়ী পদোন্নতির মাধ্যমে পূরণ করার সুপারিশ করা হয়েছে।

 

আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. মোতাহার হোসেন। বৈঠকে কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন, মো. আবুল কালাম, আলী আজম ও মোহাম্মদ ইলিয়াছ এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আসিফ উজ জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি চালুকরণ, ৩য় ধাপে স্কুল সরকারিকরণ এবং শিক্ষকদের আত্তীকরণ এবং প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর বিষয়ে আলোচনা হয়। কমিটি প্রাথমিক বিদ্যালয়ে সরকারের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, সমাজের বিত্তবান ব্যক্তি, ব্যবসায়ী ও বিত্তবান অভিভাবকদের আর্থিক সহায়তায় মিড ডে মিল কার্যক্রম চালু রাখার সুপারিশ করা হয়।   

বৈঠকে স্কুল পরিদর্শন কার্যক্রম আরো জোরদার করতে দ্রুততম সময়ের মধ্যে ই-মনিটরিং ব্যবস্থা চালু করার সুপারিশ করা হয়। কমিটি জাতীয় শিক্ষা নীতি ২০১০ অনুযায়ী ৮ম শ্রেণি পর্যন্ত প্রাথমিক শিক্ষার অর্ন্তভূক্তকরণের প্রক্রিয়া অব্যাহত রাখতে বলা হয়েছে। এছাড়া বৈঠকে তৃতীয় ধাপে স্কুল সরকারিকরণ এবং আত্তীকৃত শিক্ষকদের চাকুরী সরকারিকরণের প্রক্রিয়াটি বাস্তবায়নের সুপারিশ করা হয়।


মন্তব্য