kalerkantho


নারী দিবসে নারীর নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৭ ১২:২১



নারী দিবসে নারীর নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক নারী দিবসে ৮ মার্চ আজ বুধবার ঢাকা-সিলেট রুটে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। যার পরিচালনায় থাকবেন বিমানের নারী পাইলট ও নারী ক্রুরা। বিশেষ এ ফ্লাইটে থাকবেন ক্যাপ্টেন তানিয়া রেজা এবং ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। তারা দুজন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে দুপুর সোয়া ১টায় বিজি-৬০৩ ফ্লাইটে ছয়জন নারী ক্রু ও যাত্রীদের নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওনা হবেন।

এভিয়েশন খাতে নারীদের আরও আগ্রহী এবং বিশ্বের অন্যান্য এয়ারলাইন্সের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণাদানে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে বলা হয়, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। জাতীয় এই এয়ারলাইন্সের প্রতিষ্ঠালগ্ন থেকে পুরুষ কর্মীদের পাশাপাশি বিমানের নারী কর্মীরাও ফ্লাইট পরিচালনা, এয়ারক্রাফট মেইনটেনেন্স, শিডিউলিং ও গ্রাউন্ড হ্যান্ডলিং এর বিভিন্ন শাখায় সফলতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।

প্রকৃতপক্ষে, বিমানের নারী পাইলটরা যে সফলতার সাথে এগিয়ে যাচ্ছেন, দক্ষতার পরিচয় দিচ্ছেন এবং নির্ভয়ে এভিয়েশন জগতের সাথে তালমিলিয়ে আকাশ ছোঁয়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিচ্ছেন এই বার্তা সকলের কাছে পৌঁছে দিতেই এই বিশেষ উদ্যোগ। আজকের এই বিশেষ উদ্যোগে অনুপ্রাণিত হয়ে আরও অধিক সংখ্যক নারী এভিয়েশনের বৈচিত্র্যময় পেশায় এগিয়ে আসবেন।

 


মন্তব্য