kalerkantho


'জঙ্গিবাদ কনটেন্ট প্রদানকারী শনাক্তে ফেসবুকের সাথে বৈঠকে বসা হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৭:০৩



'জঙ্গিবাদ কনটেন্ট প্রদানকারী শনাক্তে ফেসবুকের সাথে বৈঠকে বসা হবে'

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, জঙ্গিবাদসহ আপত্তিকর কনটেন্ট প্রদানকারী শনাক্ত করার জন্য চলতি মাসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসা হবে।

আজ মঙ্গলবার রাজধানীর খিলক্ষেত হোটেল লা মেরিডিয়ানে ” ডিজিটাল বাংলাদেশ ফোকাসিং অন সাইবার ক্রাইম সেফ ইন্টারনেট অ্যান্ড ব্রডব্র্যান্ড” শীর্ষক দু’দিনব্যাপী সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কমনওয়েলথ টেলিকমিউনিকেশন অর্গানাইজেশন (সিটিও) উদ্যোগে ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) সহযোগিতায় সাইবার অপরাধ বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ ও এর ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ঢাকায় এ আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়।

তারানা হালিম বলেন, ২০০০ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত সাড়ে ১৬ বছরে মোবাইল ফোন কোম্পানিগুলোর কাছ থেকে ২৪ হাজার ৫৯৬ কোটি ৪১ লাখ টাকা রাজস্ব আয় করেছে সরকার। ২০১৭ সালের জানুয়ারি পর্যন্ত দেশে সক্রিয় ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৬কোটি ৬৭ লাখ।

তিনি আরো বলেন, জনগণের নিকট সুলভমূল্যে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচেছ।

 


মন্তব্য