kalerkantho


সেতুমন্ত্রী কী বিএনপির অতিরিক্ত মহাসচিব : ফারুক

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৩:৫৮



সেতুমন্ত্রী কী বিএনপির অতিরিক্ত মহাসচিব : ফারুক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কী বিএনপির অতিরিক্ত মহাসচিব হয়েছেন কিনা তা জানতে চেয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক। 'বিএনপিকে নির্বাচনে আসতেই হবে'- ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে এ প্রশ্ন রাখেন। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ প্রশ্ন রাখেন। বিএনপি যাতে নির্বাচনে অংশ গ্রহণ না করে সে জন্য সরকার ষড়যন্ত্র করছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণিত হয় তারা বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি কি আমাদের দলের অতিরিক্ত মহাসচিব হয়েছেন যে আমাদের দলের ভিতরের সিদ্ধান্তও তিনি আগাম বলে দিচ্ছেন?

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ জন্মগতভাবে ভোট চুরি ও গণতন্ত্র হত্যাকারী দল। বিএনপির এ নেতা আরও বলেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি না এলে তাদের নিবন্ধন বাতিল করা হবে, একথা যারা বলছেন তারা বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। ক্ষমতাসীন দলের নেতারা ছলছাতুরি করে বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে। আমি তাদের বলতে চাই সৃষ্টিকর্তা আর জনগণ ছাড়া বিএনপির নিবন্ধন বাতিলের ক্ষমতা কারও নেই। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে তিনি আরও বলেন, এই সরকার জনবান্ধব সরকার নয়। জনবান্ধব সরকার কখনও জনমতের রায়কে উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধি করতে পারে না। অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা প্রত্যাহার করুন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, সহ-তথ্য সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

 


মন্তব্য