kalerkantho


দেশের জনগণ যেকোনো মূল্যে জঙ্গিবাদ দমন করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ মার্চ, ২০১৭ ০২:৪৫



দেশের জনগণ যেকোনো মূল্যে জঙ্গিবাদ দমন করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘এদেশের জনগণের একটিই প্রতিশ্রুতি, একটিই দৃঢ়তা, একটিই প্রতিজ্ঞা- তারা যেকোনো মূল্যে দেশের জঙ্গিবাদ দমন করবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশ এগিয়ে চলছে তা কাউকে রুখতে দেব না।

’ সোমবার বিকেলে ঢাকার ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে ধামরাই থানা কমিউনিটি পুলিশিং সেলের আয়োজনে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক বিরোধী সমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

ধামরাইয়ে আরও একটি থানা প্রতিষ্ঠার দাবির ব্যাপারে তিনি বলেন, ধামরাই এতো বড় একটি এলাকা যেখানে এক মাথা থেকে অপর মাথা দেখা যায় না। সেখানে প্রয়োজনের নিরিখে অপর একটি থানা বা একটি তদন্ত কেন্দ্র হতেই পারে। এ সময় তিনি ঢাকা জেলা পুলিশ সুপারকে থানা প্রতিষ্ঠার প্রস্তাবটি খুঁজে দেখার নির্দেশ দেন। তিনি দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে আওয়ামী লীগ সরকারকে ফের নির্বাচিত করতে জনগণের প্রতি আহবান জানান।

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা-১৯ সাভার আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। সমাবেশে এসময় কমিউনিটি পুলিশের পাশাপাশি ধামরাই এলাকার কয়েক হাজার স্থানীয় লোকজন অংশগ্রহণ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ যখন তৃতীয় বারের মত ক্ষমতায় আসে  তখন সরকারকে দেশ বিদেশে হেয় প্রতিপন্ন করার জন্য একটি চক্র ষড়যন্ত শুরু করেছিলো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সেই চক্রান্ত নশ্বাৎ করে দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে বিদেশিদের খুন করে বিএনপি জামায়াত দেশকে পেছনের দিকে ঠেলে দিতে চেয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সে সময়েই বিএনপি আবারও দেশে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। এ সময় তিনি বিএনপি জামায়াতের নেতা-কমীরা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করারও আহবান জানান।

অনুষ্ঠান শেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী মমতাজ বেগম, আঁখি আলমগীর ও নকুল কুমার বিশ্বাস।

সমাবেশ ও কনসার্ট অনুষ্ঠান উপলক্ষে ঐতিহ্যবাহী এ ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় সাঁজানো হয় বর্ণিলসাজে। দু’দিন আগে থেকে থানা ভবনসহ নানান রঙের আলোক ছটা দিয়ে আলোকসজ্জা করা হয় বিদ্যালয়ের সকল ভবন।


মন্তব্য